অহনার চিঠি - শীবু শীল শুভ্র
- শীবু শীল শুভ্র ১২-০৫-২০২৪

পত্রময় জ্বালাতন চঞ্চল মনে করিয়া স্মরণ
অহনা লিখেছে চিঠি তার মনের মতন!
পড়েছি চিঠি যাহা, ছন্দময় লেখার ভাষা
বনমালী হয়ে বুঝেছি, তোমার সুপ্ত লেখা।

চোখের কোনের জলে, পুরোনো সেই দিন-গুলি
ঘূণে ধরেছে মোর, অসমাপ্ত কথার বুলি!
অহনা তোমার কথা, ভাবিয়া আপন মনে
ফেলে আসা দিন-গুলি, মনে পড়ে নির্জনে?

সময়ের কাছে হারিয়েছি, চোখের কিছুটা দৃষ্টি
অহনা তোমার চিঠিগুলো, সাদা-কালো জীবনের সৃষ্টি!
সময়ের কাছে অসহায়, থেকে ও যেন-নেই
তুমিই সুখি অহনা, পরপারে গিয়েছো যেই।

তোমার শ্বশানের পাশে, অনেকক্ষণ রয়েছি বসে
স্মৃতি-তে তুমি অহনা, সারাক্ষন থাকো পাশে!
তুমি নেই অহনা, হয়তো আর বাঁচবো-না?
আমি ও আসতেছি, ধরাধামে আর থাকবো-না।

বি.দ্র: [ এখানে কবি, একজন প্রিয় মানুষের মৃত্যুর পর তার প্রিয় মানুষটির প্রতি, ভালোবাসার কেমন
আর্তনাদ? নি:সঙ্গ জীবনে কবির চোখে ভেসে উঠা,
কল্পনার কিছুটা প্রয়াস এই কবিতা। ]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।